SSC-র মাধ্যমে প্রায় 18 হাজার কর্মী নিয়োগের আবেদন শুরু, এক্ষুনি আবেদন করুন –

বহু শিক্ষার্থীদের ইচ্ছা থাকে স্নাতক ডিগ্রি পাশের পর সরকারি চাকরি করা। যেসব ছেলেমেয়েরা সরকারি চাকরির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের মুখে হাসি ফোটাতে স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে SSC CGL 2024 পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।SSC Job Recruitment

ssc job recruitment

পদের নাম– স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষার মাধ্যমে যে পদগুলি তে নিয়োগ করা হবে সেগুলি হল সহকারী নিরীক্ষা কর্মকর্তা, সহকারী হিসাবরক্ষক কর্মকর্তা, সহকারী সেকশন অফিসার পরিদর্শক (কেন্দ্রীয় আবগারি), সহকারী এনফোর্সমেন্ট অফিসার, সাব ইন্সপেক্টর জুনিয়র পরিসংখ্যান কর্মকর্তা, আয়কর পরিদর্শক, হিসাবরক্ষক / জুনিয়র হিসাবরক্ষক, সিনিয়র সচিবালয় সহকারী/ কর সহকারী প্রভৃতি।

শূন্য পদের সংখ্যা– স্টাফ সিলেকশন কমিশনের যে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে সেখানে Group B এবং C মিলে শূন্য পদের সংখ্যা রয়েছে ১৭৭২৭ টি।

যোগ্যতা – স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরির প্রার্থীদের জন্য বিভিন্ন ধরনের যোগ্যতা নির্ধারিত আছে। তবে যে কোনো পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই কোনো সরকারি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক কোর্স পাস হতে হবে।

বেতন– বিভিন্ন পদের জন্য বিভিন্ন ধরনের বেতন নির্ধারিত রয়েছে। তবে প্রার্থীদের বেতন হবে ২৫,৫০০- ১৫,১১০০ মধ্যে।

আবেদন পদ্ধতি- আবেদন করা যাবে কেবলমাত্র অনলাইনের মাধ্যমে। আবেদন করার জন্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা শেষ হলে চাকরির ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করে প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি স্ক্যান করে সাবমিট করতে হবে। পরিশেষে এই পরীক্ষার আবেদন ফি জমা দিতে হবে।

বয়স– বিভিন্ন ক্যাটাগরির পদের জন্য বিভিন্ন ধরনের বয়স চাওয়া হয়েছে। এই চাকরির জন্য আবেদন করতে হলে প্রার্থীদের ২৭ থেকে ৩২ বছরের মধ্যে বয়স হতে হবে।

 

নিয়োগ পদ্ধতি– স্টাফ সিলেকশন কমিশনের বিভিন্ন ক্যাটাগরির পদের চাকরির জন্য প্রার্থী বাছাই হবে তিনটি ধাপের পরীক্ষার মাধ্যমে। প্রথম দুটি ধাপে লিখিত পরীক্ষা এবং তৃতীয় ধাপে রয়েছে স্কিল টেস্ট এবং ইন্টারভিউ। সমস্ত পরীক্ষা হওয়ার পরে কৃতকার্য প্রার্থীদের নামের তালিকা বের হবে।

গুরুত্বপূর্ণ তারিখ– এই চাকরির জন্য রেজিস্ট্রেশন করা শুরু হয়েছে ২৪ শে জুন ২০২৪ থেকে। আবেদনের শেষ দিন হল ২৪ শে জুলাই ২০২৪। ফিজ প্রদান করা যাবে ২৫ শে জুলাই পর্যন্ত। আবেদন সংশোধন করার দিনক্ষণ হল ১০ এবং ১১ ই আগস্ট। প্রথম পর্যায়ে পরীক্ষা হতে পারে চলতি বছরের সেপ্টেম্বর অক্টোবর মাসের দিকে।

Official Notification Download